প্রথম প্রারম্ভিক সময়কালে যখন ICO মূহের স্থান স্থানান্তরিত হয় তখন একটি আইওসো চালু করা যথেষ্ট। কিন্তু সম্প্রতি ICO ধারণাটি আকৃতি ও পরিমান আকার ধারণ করে, বর্তমান ICO, cryptocurrency লিজের মধ্যে একটি অফারের সাফল্যের উপর ভিত্তি করে। মূলত নির্ভর করে কোম্পানি তাদের নিজের সম্পর্কে উপস্থাপন করে, সম্প্রদায়ের বিশ্বাস তৈরি করে এবং বিনিয়োগকারীদের মূল্য প্রদান করে।
cryptocurrency প্রজেক্টের প্রাক-ঘোষণার সাথে প্রক্রিয়া শুরু হয়। এটি একটি শ্বেতপত্র বা সমতুল্য প্রকল্প সারাংশের পাবলিকেশন দ্বারা অনুসরণ করা হয়, এটি তার ব্যবসার মডেল, ডেভেলপমেন্ট রোডম্যাপ, প্রকল্পের মধ্যে মুদ্রার ইন্টিগ্রেশন, সংগঠনটি এটির পেছনে টীম এবং এটি কিভাবে সুবিধা দেয় সে সম্পর্কে প্রকল্পটির প্রতি বিস্তারিত আলোচনা করে।
পূর্ব-ঘোষণায় মূল সম্প্রদায়ের প্লাটফর্ম যেমন Reddit বা Bitcoin Talk এ নিজেদের সম্পর্কে বিস্তারিত তুলে ধরে। বিনিয়োগকারীদের মধ্যে প্রজেক্টটি সাড়া দেয়, প্রকল্পটি উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন করে এবং বিনিয়োগকারীদের মধ্যে আকর্ষণ সৃষ্টি করার জন্য এটি আপগ্রেড করে।
প্রস্তাব প্রাক ঘোষনা পরে আসে। প্রকল্প দল একটি চুক্তি প্রস্তাব করে, লেনদেনের শর্তাদি, প্রকল্পটির জীবনচক্র, বিনিয়োগের পরিমাণ নির্ধারণ এবং প্রকল্প সময়সীমা বর্ণনা করে। এটি ক্রমাঙ্কিত আর্থিক যন্ত্রের ব্যবসা করা হবে, যা সাধারণত cryptocurrency প্রকল্পগুলির ক্ষেত্রে একটি ডিজিটাল টোকেন। প্রস্তাবটিতে টোকেন ব্যবহার এবং বিনিয়োগকারীর অধিকার নিয়ন্ত্রণের নিয়মগুলি নির্ধারণ করে। প্রকল্প দল তাদের নিজস্ব টোকেন বিক্রয়ের কাজ শুরু এবং শেষের তারিখ ঘোষণা করে, যা একাধিক পর্যায়ে হতে পারে।
বিপণন প্রচারাভিযান বা পিআর ক্যাম্পেইন, একটি সফল ICO পরিচালনার চাবিকাঠি। গত কয়েক বছর ধরে বছরে পরিচালিত ICO গুলির সংখ্যা বৃদ্ধি পেয়েছে, বিপণন একটি বাস্তব চ্যালেঞ্জ তৈরি করছে। cryptocurrency landscape এর বিশেষ মার্কেটিং এজেন্সি রয়েছে যা কোম্পানিগুলিকে তাদের বিনিয়োগকারীদের লক্ষ্য নিরধারনে সাহায্য করে।
মার্কেটিং ফেজ সম্পূর্ণ হলে, cryptocurrency বা token গুলির প্রকৃত বিক্রয় শুরু হয়। কোম্পানির দ্বারা নির্বাচিত দুটি জনপ্রিয় বিক্রিয়া চ্যানেলগুলির মধ্যে রয়েছে মুদ্রা বিনিময় বা বিনিয়োগকারীর কার্যালয়। যা দ্বারা সংগঠিত হয় বিশেষ প্রকল্প সাইটগুলি। বেশীরভাগ কোম্পানীগুলি ২5% পর্যন্ত early-bird discount অফার করে, যা মাল্টিস্টেজ অফারের ক্ষেত্রে ধীরে ধীরে হ্রাস পায়। বর্তমান বাজারের প্রবণতা অনুযায়ী, কোম্পানিগুলি অন্য cryptocurrency, বিটকয়েন বা ইথারের আকারে পেমেন্ট গ্রহণ করে, অথবা কিছু ক্ষেত্রে, cur-rencies ও পাশাপাশি গ্রহণ করা হয়।